বগলের কালোদাগ সমস্যার সমাধান

2382

বগলের কালোদাগ সমস্যার সমাধান খুঁজেন অনেকেই, কারণ এটি যেমন অপ্রিতিকর, তেমনি বিরক্তিকর। কেউই চাননা তার বগলে কালো দাগ থাকুক, হোক সে ছেলে, কিংবা মেয়ে। অনেকে তাদের আন্ডার আর্মস এর কালো দাগের জন্য খুব অস্বস্তিবোধ করেন। বগলের নিচের কালো দাগ খুব একটা দেখা না গেলেও নিজের কাছে অস্বস্তি লাগে। যা তার দেহের সামগ্রিক সৌন্দর্যকেই ব্যহত করে। শরীরের অন্যান্য অংশের ন্যায় এই অংশটিরও যথার্থ পরিচর্চা  নিলে এই বিচ্ছিরি দাগের সমস্যা হতে অনেকটাই মুক্তি পাওয়া সম্ভব। আপনার আন্ডার আর্মসের কালো দাগের অন্যতম কারণ রাসায়নিক ডিওডেরন্ট ও অন্যান্য প্রসাধনী। তাই যতোটা পারেন প্রাকৃতিক ডিওডেরন্ট ব্যবহার করুন। স্যান্ডালউড সমৃদ্ধ ডিও গুলোকে সাধারণত প্রাকৃতিক ডিওডরেন্ট বলা হয়। তাই আজকে আমরা জানবো কিভাবে প্রাকৃতিক ভাবেএই কালো দাগ দূরকার যায়।

বগলের কালো দাগ দূর করার উপায়:

১. বগলে কালো দাগ হওয়ার মূল কারণ হল বিভিন্ন হেয়ার রিমুভার ক্রিম। এর পরিবর্তে আপনি যদি প্রাকৃতিক কিছু উপকরণ যেমন চিনি, লেবু ইত্যাদি দিয়ে ওয়াক্সিং করেন তাহলে এই দাগ দূর হয়ে যাবে এবং ত্বক বেশ উজ্জ্বল হয়ে উঠবে।

২. আপনার আন্ডার আর্মস এর কালো দাগ দূর করতে লেবুর তুলনা হয় না। একফালি লেবু নিয়ে আপনার আন্ডার আর্মসে হালকা ঘষুন। সামান্য কিছুক্ষন রেখে ধুয়ে ফেলুন দেখবেন দাগ কমে আসবে।

৩. লেবুর রস, মধু আর দইয়ের প্যাক ব্যবহার করেও আপনার আন্ডার আর্মসের কালো দাগ দূর করতে পারেন। লেবুর প্রাকৃতিক ব্লিচিং উপাদান সহজেই দাগ তুলে ফেলে।

৪. বাসায় তৈরি একটি মাস্ক ব্যবহার করতে পারেন এই সমস্যাটি দূরীকরণে। এর জন্য লেবুর রস, হলুদের গুঁড়া, ময়দার গুঁড়া ইত্যাদি মিশিয়ে ১৫-২০ মিনিট ব্যবহার করুন।

৫. আলু এবং শসার রস এই দাগ দূর করতে সাহায্য করে। এই আলু বা শসার রস ১৫ মিনিট বগলের ত্বকে ব্যবহারে কালো দাগ দূর হয়ে যায়।

৬. জাফরানের গুঁড়ার সাথে ২ টেবিলচামচ দুধ মিশিয়ে রাতে ঘুমোতে যাওয়ার আগে বগলের ত্বকে ব্যবহার করুন এবং সকালে ধুয়ে ফেলুন। এটি প্রাকৃতিকভাবে কালো দাগ দূর করে।

৭. প্রয়োজনে ডিওডোরেন্ট ব্যবহার করা থেকে বিরত থাকুন কেননা এটি ত্বকে বিভিন্ন ফাংগাস তৈরির মাধ্যমে ত্বক কালো করে ফেলে। এর পরিবর্তে প্রাকৃতিক কোনো উপাদান যেমন বেকিং সোডা, অ্যান্টি ফাংগাল পাউডার এবং ফিটকিরি ব্যবহার করতে পারেন।

৮. চন্দনের গুঁড়া বা গোলাপজল ব্যবহার করুন। এটি ত্বকের আর্দ্রতা ধরে রেখে ত্বককে কালচে ভাব থেকে দূরে রাখে।

৯. বেকিং সোডা পরিমাণ মতো পানি মিশিয়ে পেস্ট আকারে বানিয়ে সেই পেস্ট আন্ডার আর্মসে ব্যবহার করলেও কালো দাগ দূর হয়।

১০. কমলার খোসা শুকিয়ে সেটির পাউডার ব্যবহার করলেও আন্ডার আর্মসের কালো দাগ দূর হয়।

১১. ঠাণ্ডা দুধ আর ময়দা মিশিয়ে পেস্ট বানিয়ে সেটি ব্যবহার করলেও আন্ডার আর্মসের দাগ দূর হয়। এই পেস্ট দাগ আক্রান্ত স্থানে লাগিয়ে শুকিয়ে গেলে মৃদুভাবে তুলে ফেলুন।

১২. নারিকেল তেলের ভিটামিন ই উপাদান আপনার আন্ডার আর্মসের কালো দাগ তুলতে সাহায্য করে। এই তেল কালো দাগের জায়গায় ম্যাসাজ করে গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

আশাকরি বগল/আন্ডার আর্মসের কালো দাগ উঠাতে এই টিপসগুলি আপনাকে সহায়তা করবে। এছাড়া এ বিষয়ে আপনাদের আর কোন প্রশ্ন থাকলে নিচে মন্তব্যের ঘরে জানাতে পারেন। আমরা যথাযথ উত্তর দেবার চেষ্টা করবো।

তো, এই ছিলো আজকের টিপস, আশাকরি প্রতিটি টিপসই আপনাকে গরমে ত্বকের উজ্বলতা ধরে রাখতে সাহয্য করবে। রূপচর্চা, দেহের বিভিন্ন অঙ্গের যত্ন, রান্না, স্বাস্থ্যটিপস সহ মেয়েদের বিভিন্ন বিষয়ে জানতে আমাদের সাথেই থাকুন। সম্পূর্ণার ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে নিয়মিত আমাদের পোষ্ট পেতে পারেন। আর আপনার কোন প্রশ্ন থাকলে কিংবা আরও আলোচনা করতে চাইলে জয়েন করতে পারেন আমাদের ফেসবুক গ্রুপে

আপনার মন্তব্য

টি মন্তব্য