মজাদার স্বাদের চকলেট আইসক্রিম

1371

আইসক্রিম আর চকলেট, এ দু খাবারের দুটিই সবার প্রিয়। আর যদি এক সাথে পাওয়া যায় দুটি খাবারই; কেমন হয়? হ্যাঁ আমরা জানি চকলেট আইসক্রিম এক সাথে পেলে তা হবে অসাধারণ এক খাবার। বাচ্চা থেকে বুড়ো, সবারই মন কাড়বে এ খাবার। কিন্তু বাজারে যেসকল আইসক্রিম পাওয়া যায়, তার কটাই বা গুনগত মান সম্পন্ন? আর তা হলেও, বাড়িতে বানিয়ে খাবার মত আনন্দ কি আর কিছুতে আছে? আর সামনে আসছে গরমের দিন; এমন দিনেইতো চাই আইসক্রিম। আর তাই আমরা আজকে হাজির হয়েছি চকলেট আইসক্রিম তৈরীর রেসিপি নিয়ে। আসুন তাহলে দেখা যাক কি কি লাগবে, এবং কি করে বানাতে হবে।

Chocolate ice cream with nuts and almonds

উপকরণঃ

১. এক কাপ দুধ গরুর দুধ (গুড়া দুধ হলেও চলবে)

২. এক কাপ কনডেন্সড মিল্ক

৩. চিনি মুখের স্বাদ মত

৪. দুটি ডিম

৫. এক প্যাকেট মিমি চকলেট

৬. দু’টেবিল চামচ ক্রিম

৭. এক টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার

৮. আধা চা চামচ চকলেট এসেন্স (চকলেট সিরাপ)

৯. প্রয়োজন মত চকলেট কালার

১০. এক চা চামচ জেলেটিন

প্রস্তুত প্রণালীঃ

প্রথমে জেলেটিন গরম পানিতে গুলে নিতে হবে। এবার দুধ, কনডেন্সড মিল্ক, কর্ন ফ্লাওয়ার, চিনি, চকলেট এক সাথে পানি দিয়ে ভালো ভাবে গুলে নিন। এবার চুলায় দিয়ে জ্বাল দিতে হবে; ফুটে উঠলে জেলেটিনের মিশ্রন দিয়ে ভালোভাবে নাড়িয়ে দিয়ে হবে। বলক উঠে গেলে নামিয়ে ঠান্ডা করে ভালোভাবে ব্লেন্ড করতে হবে। এবার ক্রিম, চকলেট এসেন্স, চকলেট কালার পর পর দিয়ে আবারও ভালো ভাবে ব্লেন্ড করতে হবে। এবার ডিপফ্রিজে রেখে দু ঘন্টা পর বের করে আবারও ভালো ভাবে ব্লেন্ড করে নিতে হবে। এবার ব্লেন্ড করা অংশটি দুভাগ করে পাঁচ থেকে ছয় ঘন্টা ডিপ ফ্রিজে রেখে দিতে হবে। ব্যাস, হয়ে গেলো আপনার পরিবারের জন্য সুস্বাদু চকলেট আইসক্রিম।

এবার পরিবেশন করুন আপনার নিজের তৈরী চকলেট আইসক্রিম; আর উপভোগ করুন পরিবারের সবার সাথে। আর কেমন হলো আপনার আইসক্রিম, আমাদের জানাতে ভুলবেন না যেন।


 

রূপচর্চা, দৈনন্দিন জীবন, রান্না, স্বাস্থ্য সহ মেয়েদের সকল বিষয়ে নিয়মিত টিপস পেতে সম্পূর্ণার সাথেই থাকুন। আর আপনাদের কোন প্রশ্ন থাকলে তাও জানান আমাদের। ধন্যবাদ।

আপনার মন্তব্য

টি মন্তব্য