নিজেকে করে তুলুন আকর্ষণীয় ও ব্যক্তিত্ববান; নিজেকে আকর্ষণীয় করতে চাননা এমন কেউকি আছেন? অবশ্যই না! নিজেকে আকর্ষণীয় ভাবে উপস্থাপন করা মানেই আমরা সাধারণত বাহিক্য সৌন্দর্যবৃদ্ধি বা রূপচর্চাকেই বুঝি। কিন্তু প্রকৃত পক্ষে বাহ্যিক সৌন্দর্য্য কখনই আপনাকে পরিপূর্ণ আকর্ষণীয় করে তুলতে পারেনা। নিজেকে অন্যের নিকট আকর্ষণীয় করে তুলতে চাইলে যেটা সব থেকে বেশি প্রয়োজন তা হল আকর্ষনীয় ব্যক্তিত্বের অধিকারি হওয়া। আর আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারি হতে হলে যে বিষয় গুলির প্রতি যত্ন বান হতে হবে তাহল।

সত্যকথা বলাঃ

সর্বদা সত্য কথা বলার অভ্যাস করতে হবে। আন্যের সাথে কথা বলার সময় খেয়াল রাখতে হবে আপনি যা বলছেন তা যেন মিথ্যা না হয়।

হাঁসি খুঁশি থাকাঃ

শত কষ্টের মাঝেও আপনাকে হাঁসি খুঁশি থাকতে হবে। কেননা এক টুকর সুন্দর হাঁসি পারে আপনাকে অন্যের নিকট আকর্ষণীয় করে তুলতে।

নিজের দূর্বলতা প্রকাশ না করাঃ

নিজের ভালোবাসার কথা প্রকাশ করুন কিন্তু দুর্বলতা প্রকাশ করবেন না। কেননা দূর্বলতা কখন প্রকাশ করতে নেই এতে হিতে বিপরিত হতে পারে।

দৃষ্টিভঙ্গির পরিবর্তন আনাঃ

নিজেকে অন্যের নিকট আকর্ষণিয় করে তুলতে হলে দৃষ্টভঙ্গির পরিবর্তন  আনতে হবে। সবকিছুকে সুন্দ ভাবে দেখতে হবে। অধর্য্য হলে চলবেনা।

অন্যর কথা ও কাজ কে প্রাধান্য দেওয়াঃ

নিজেকে সর্বদা সবজানতা ভাবলে চলবেনা। অন্যরা যখন কোন কথা বলবে বা কাজ করবে তাদের  কথা ও কাজকে প্রাধান্য দিতে হবে। সত্যকে গ্রহন করতে হবে আর মিথ্যাকে বর্জন করতে হবে।

পরিষ্কার পরিচ্ছন্ন থাকাঃ

নিজের চেহারার উজ্বলতা বাড়ালে শুধু চলবেনা তার সাথে সাথে পিরিধেও পোষাক ও পরিস্কার পরিচ্চন্ন হতে হবে। চলন বলনেও হতে হবে মার্জিত।

সাবলীল কথাঃ

অন্যের সাথে যখন কথা বলতে হবে তখন কথায় থাকতে হবে সাবলীলতা।বাজে কথা বলা যাবেনা। আন্যের  কথার মাঝে কথা বলা যাবে না।

আই কনটাক্টঃ

গোপন রহস্য হচ্ছে, আমাদের গায়ের রঙ যেমনই হোক, চোখ কিন্তু সবারই অনেক সুন্দর। চোখের দিকে তাকিয়ে কথা বললে আত্মবিশ্বাস বেড়ে যায়। এটা আমাদের আকর্ষণীয়ভাবে উপস্থাপন করার শক্তিশালী মাধ্যম।

আন্যকে সাহায্য করাঃ

সর্বদা আন্যকে সাহায্য করার মানসিকতা রাখতে হবে। অন্যের বিপদে এগিয়ে যেতে হবে।বিপদ কে মোকাবেলা করার সাহস রাখতে হবে।

আপনি যাই করেন না কেন, নিজেকে অন্যের কাছে তুলে ধরতে হলে এমন ভাবেই তা করতে হবে, যেন কেউ আপনার খুঁত ধরে হাসাহাসি না করতে পারে। মিথ্যা বলে ধরা পড়া, নিজের দুর্বলতা অন্যকে বলে দেওয়া, পরিস্কার পরিচ্ছন্ন না থাকা ইত্যাদিতে হঠাৎ করে কেউ সেটা নিয়ে মজা করে বসতে পারে। তাই সাধু সাবধান।

রূপচর্চা, দেহের বিভিন্ন অঙ্গের যত্ন, রান্না, স্বাস্থ্যটিপস সহ মেয়েদের বিভিন্ন বিষয়ে জানতে আমাদের সাথেই থাকুন। সম্পূর্ণার ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে নিয়মিত আমাদের পোষ্ট পেতে পারেন। আর আপনার কোন প্রশ্ন থাকলে কিংবা আরও আলোচনা করতে চাইলে জয়েন করতে পারেন আমাদের ফেসবুক গ্রুপে

আপনার মন্তব্য

টি মন্তব্য